কোপা জয়ের পর ফুটবলকে বিদায় জানালেন আর্জেন্টাইন তারকা

ফুটবল এক আবেগের নাম, এক অফুরন্ত ভালোবাসার নাম। একটি অনন্যসাধারণ খেলার নাম ফুটবল, যেটিকে ঘিরেই কিছু মানুষের সব পাগলামি, আবেগ দেখানো আর এটিকে ঘিরেই বেড়ে উঠা। কিছু মানুষের জন্য এটি আবেগের চেয়েও বেশি কিছু!

নতুন খবর হচ্ছে, আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিলেন আর্জেন্টাইন ডিফেন্ডার ইজাকুইল গ্যারে। ভবিষ্যতে আর সাদা-আকাশি জার্সিতে দেখা হবে না তাকে। মাতানো হবে না ফুটবল। শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের অবসরের কথা জানিয়ে দেন ৩৪ বছর বয়সী ইজাকুইল গ্যারে।

২০০৪-২০০৫ সাল পর্যন্ত নিউয়েলস ওল্ড বয়েজে দুর্দান্ত সময় পার করার পর রিয়াল মাদ্রিদে যোগ দেন গ্যারে। তবে সেখানে ভালো কিছু করে দেখাতে পারেনি। পরবর্তীতে লোনে বেলফিকাতে তিন বছরের চুক্তিকে ক্যারিয়ার শুরু করেন। সেখানে চুক্তিমেয়াদ শেষের পর জেনিতে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হন। শেষের দিকে ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত ভেলেন্সিয়াতে সময় পার করেন।

২০০৫ সালে মেসির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জয় করেন। এছড়াও ২০০৮ সারে অলিম্পিকে গোল্ড মেডেল জিতেন। সে সাথে ২০০৪ সালে বিশ্বকাপ সেমিফাইনালে নেদারল্যান্ডের বিপক্ষে তার পেনাল্টি শর্টটি ছিল দেখার মতো। সবশেষ ২০১৫ সালে কোপা আমেরিকা টিমের ফাইনালে দলের সঙ্গে খেলেন তিনি।-মুন্দো