রক্তাক্ত হয়ে মাঠ ছাড়লেন মিরাজ

দ্বিতীয় ওয়ানডেতেও দুর্দান্ত খেলছে বাংলাদেশ। টসে জিতে এবার ব্যাটিং নিলেও সতীর্থরা ঠিকভাবে পরিকল্পনা কাজে লাগাতে পারেনি ব্রেন্ডন টেলরের। বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতেই উইকেট পড়ছে জিম্বাবুয়ের। এ প্রতিবেদন লেখার সময় পঞ্চম উইকেটটি পড়েছে সফরকারীদের। সাকিবের দ্বিতীয় শিকার ডিওন মায়ার্স।

এর আগে দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে বাংলাদেশ শিবিরে। রক্তাক্ত হয়েছে স্পিনার মেহেদী হাসান মিরাজের আঙুল। চোট পেয়ে ওভার অসমাপ্ত রেখে মাঠ ছেড়েছেন তিনি। জানা গেছে, বল-ব্যাটের মাঝে পড়ে এই অফ স্পিনারের আঙুল কেটে গেছে।

নিজের ওভারেই এই দুর্ঘটনার শিকার হন মিরাজ। ওয়েসলি মাধেভেরে স্ট্রেইট শট নেন । নন স্ট্রাইকার ব্যাটসম্যান ডিওন মায়ার্স অহেতুক এগিয়ে রেখেছিলেন ব্যাট। তৎপরত মিরাজ ফিল্ডিং করতে গেলে তার ডান হাত পড়ে যায় বল-ব্যাটের মাঝে। এত বেশ ব্যথা পান মিরাজ, তার আঙুলও কেটে যায়।

ফিজিও এসে প্রাথমিক চিকিৎসা দিলেও বল করার মতো উপযোগী অবস্থানে নেই মিরাজ। মাঠ ছাড়তে হয়েছে তাকে। তার সেই অসমাপ্ত ওভার শেষ করেন মোসাদ্দেক হোসেন। এ প্রতিবেদন লেখার সময় ৩৭ ওভারে জিম্বাবুয়ের স্কোর ৫ উইকেটে ১৬৭। মায়ার্স ৩২ ও সিকান্দার রাজা ৪ রানে ব্যাট করছেন।