ব্যালন ডি অর জয়ের দৌড়ে মেসিই ফেভারিটঃ কোম্যান

দুই বছর পর বার্সেলোনাকে প্রথম ট্রফি জেতাতে দারুণ অবদান রাখেন লিওনেল মেসি। গত মৌসুমে সব প্রতিযোগিতায় ৪৭ ম্যাচ খেলে করেন ৩৮ গোল। দল জেতে কোপা দেল রে। তারপর আর্জেন্টিনার ২৮ বছরের আক্ষেপ ঘুচিয়ে জিতেছেন কোপা আমেরিকাও।

সাত ম্যাচ খেলে চার গোল ও পাঁচ অ্যাসিস্ট। এবার তার হাতে সপ্তম ব্যালন ডি’অর উঠবে মনে করছেন বার্সার কোচ রোনাল্ড কোম্যান। গত ১২ মাসে ক্লাব ও জাতীয় দলের হয়ে মেসি তার পারফরম্যান্সের স্বীকৃতি পাবেন বিশ্বাস ডাচ কোচের, ‘সে খুবই গুরুত্বপূর্ণ।

দলের জন্য যা সে করছে, সে অধিনায়ক এবং উদাহরণ। শুরুটা কঠিন হলেও গোল করায় সে অসাধারণ হয়ে উঠেছে। সে আবারও প্রমাণ করেছে যে, সে বিশ্বের সেরা।’ ব্রাজিলকে হারিয়ে মেসি কোপা জিতেছেন। তাতে খুশি কোম্যান, ‘আমি জানি কোপা আমেরিকা জেতার জন্য সে কত মরিয়া ছিল

এবং শেষ পর্যন্ত সে পেয়েছে এটা। দুর্দান্ত একটি মৌসুম কাটানোর পর ব্যালন ডি’অরের সামনের দিকের প্রার্থী। আমার কাছে সে-ই ফেভারিট।’ গত ১ জুলাই থেকে মেসি আর বার্সেলোনার নন। চুক্তি শেষে এখন তিনি ফ্রি এজেন্ট। তবে গুঞ্জন উঠেছে, মেসি ও বার্সা নতুন চুক্তির ব্যাপারে সমঝোতায় পৌঁছেছেন। পাঁচ বছরের নতুন চুক্তির ঘোষণা আসছে শিগগিরই।