মেসির ছবিতে সর্বোচ্চ লাইকের রেকর্ড

লিওনেল মেসির মতো একজন খেলোয়াড় অবশেষে দেশের হয়ে কিছু একটা জিততে পেরেছেন, এ ব্যাপারই শিরোপার মাহাত্ম্যকে বাড়িয়ে দিচ্ছে বহু বহুগুণ। সেটাই আরও বোঝা গেল চমকপ্রদ এক রেকর্ডের মাধ্যমে। মাঠে মেসি যখনই খেলতে নামেন, তখনই কোনো না কোনো রেকর্ড তার পায়ে লুটায়।

মাঠের বাইরের মেসিও কিন্তু কম যান না! কোপা জিতে ড্রেসিংরুমে খালি গায়ে শিরোপার সঙ্গে একটা ছবি তুলেছিলেন মেসি। সেই ছবিই এখন ইনস্টাগ্রামের একটি রেকর্ড নতুন করে লিখছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২ কোটি ৫৪ হাজারের কাছাকাছি ‘লাভ’ রিঅ্যাকশন পেয়েছে ছবিটি।

ইনস্টাগ্রামের ইতিহাসে ক্রীড়াবিষয়ক আর কোনো ছবি এত বেশি রিঅ্যাকশন পায়নি। বলা বাহুল্য, রিঅ্যাকশন পাওয়ার এ যাত্রা এখানেই থামবে না; প্রতিমুহ‚র্তেই ছবিটায় রিঅ্যাকশন বেড়েই চলেছে। এ রেকর্ড করার পথেও মেসি টপকেছেন ক্রিস্টিয়ানো রোনালদোকে।

আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা মারা যাওয়ার পর তাঁকে শ্রদ্ধা জানিয়ে গত বছরের ২৫ নভেম্বর একটা ছবি পোস্ট করেছিলেন রোনালদো। এত দিন সেই ছবির দখলে ছিল রেকর্ডটা। এখন পর্যন্ত রোনালদোর সেই ছবি রিঅ্যাকশন পেয়েছে ১ কোটি ৮৪ লাখের কাছাকাছি।

সব মিলিয়ে সবচেয়ে বেশি রিঅ্যাকশন পাওয়ার তালিকায় মেসির ছবিটি আছে ষষ্ঠ স্থানে। তালিকায় মেসির ওপরে আছেন বিলি আইলিশ, এক্সএক্সএক্সটেনটাসিওন, আরিয়ানা গ্রান্দের ছবিগুলো। ২০১৯ সালের ৪ জানুয়ারি তোলা একটা ডিমের ছবি এখনো সবচেয়ে বেশি রিঅ্যাকশন পেয়ে আছে তালিকার শীর্ষে।