মোশাররফ করিমের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মামলা নিয়ে যা বললেন আইনজীবী

আইনজীবীদের কটাক্ষ করে নাটকে সংলাপ দেওয়ার অভিযোগে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমসহ তিনজনের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানির মামলা করেছেন মো. রফিকুল ইসলাম হোসাইনী নামের এক আইনজীবী।রোববার কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৬ নং আমলি আদালতে এই মামলা করেন মো. রফিকুল ইসলাম হোসাইনী।

মামলায় চার ব্যক্তি ছাড়াও বেসরকারি টিভি স্টেশন বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছে। মোশাররফ করিমের বিরুদ্ধে কি অভিযোগে মামলা করেছেন প্রশ্নে মামলার বিবাদী কুমিল্লা আইনজীবী সমিতির সদস্য মো. রফিকুল ইসলাম হোসাইনী বলেন, ‘মোশাররফ করিম একটি পেশার লোক হয়ে আইনজীবীদের

হেয় করে হাই প্রেসার-২ নামের একটি নাটকে সংলাপ দিয়েছেন। যে কারণে নাটকের তিন অভিনেতা, নির্দেশক ও একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে আমি মামলা করেছি। একজন অভিনেতা একটি পেশায় থেকে অন্য পেশার ব্যক্তিদের “দুইডা উকিলের দাম কত? সস্তা আছে” এমন সংলাপ দিতে পারেন না।

এতে আমার আইন পেশার প্রতি চরম অবজ্ঞা ও অসম্মান করা হয়েছে বলে মনে করছি। তাই ৫০ কোটি টাকার মানহানির মামলা করলাম।’ মামলায় মোশাররফ করিম ছাড়াও যাদের বিবাদী করা হয়েছে – অভিনেতা জামিল হোসেন, ফারুক আহমেদ, আদিবাসী মিজান ও বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষ।