পরিবর্তন নিয়ে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বিকালে মাঠে নামছে বাংলাদেশ, অভিষেক হচ্ছে শামীমের

জিম্বাবুয়ের হারারেতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ শুক্রবার (২৩ জুলাই) মাঠে নামছে স্বাগতিক জিম্বাবুয়ে ও সফরকারী বাংলাদেশ। প্রথম ম্যাচ জিতে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে থাকা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ জিতলেই নিশ্চিত করবে সিরিজ জয়।

প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেয়েছেন শামীম হোসেন পাটোয়ারি। প্রথম ম্যাচে ওপেনার লিটন দাস চোট পাওয়ায় দ্বিতীয় ম্যাচে তার খেলা নিয়ে সংশয়। নিশ্চিতভাবেই একাদশে আসছে পরিবর্তন। দলীয় সূত্র অনুযায়ী, এই ম্যাচে অভিষেক হতে যাচ্ছে তরুণ অলরাউন্ডার শামীম হোসেন পাটোয়ারির।

এদিকে ২০ বছর বয়সী এই ক্রিকেটার বাংলাদেশের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিলেন। বয়সভিত্তিকের পর ঘরোয়া ক্রিকেটে চোখ ধাঁধানো পারফরম্যান্স করে টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা করে নেন শামীম। কার্যকরী স্পিন বোলিং, প্রখর গতির ফিল্ডিং ও মারকুটে ব্যাটিংয়ের কারণে স্কোয়াডে ডাক পেয়েই বাংলাদেশের জার্সিতে অভিষেক হতে চলেছে তার।

এদিকে অভিষেকের আগেই অবশ্য শামীম বাংলাদেশের জার্সি গায়ে মাঠে নেমেছেন। গতকাল বৃহস্পতিবার প্রথম টি-টোয়েন্টিতে বাউন্ডারি লাইনে চোখ ধাঁধানো এক ক্যাচ ধরে প্রশংসা কুড়ান শামীম। শামীমের অন্তর্ভুক্তি ছাড়া বাংলাদেশ একাদশে পরিবর্তনের তেমন কোনো সম্ভাবনা নেই। হারারের স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে চারটায়।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারি, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।