ফের কঠোর লকডাউন, শুক্রবার থেকে ফেরিতে যাত্রীবাহী পরিবহন বন্ধ

কোরবানি ঈদ উপলক্ষে কঠোর লকডাউন শিথিলের মেয়াদ বৃহস্পতিবার (২২ জুলাই) মধ্যে রাতেই শেষ হচ্ছে। পূর্বের ন্যায় ফের ঈদের পর আগামীকাল শুক্রবার (২৩ জুলাই) সকাল ৬ টা থেকে আরও কঠোর লকডাউন শুরু হতে যাচ্ছে।

এ লকডাউনে দেশের ফেরিতে যাত্রীবাহী সকল ধরনের গাড়ি ও যাত্রী পরিবহন বন্ধ থাকবে। তবে, কঠোর স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র জরুরী পণ্যবাহী গাড়ি ও এ্যাম্বুলেন্স পারাপার করা হবে। বিআইডব্লিউটিসি গত ৯ জুলাই এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করে।

এতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে সরকার ঘোষিত কঠোর লকডাউন আগামীকাল শুক্রবার (২৩ জুলাই) ভোর ৬টা থেকে শুরু হবে। যা চলবে আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত।

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধ ও স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে বিধিনিষেধ চলাকালীন সময়ে বন্ধ থাকবে সড়ক, নৌ, রেলপথে সব ধরনের যাত্রী পরিবহন। লকডাউন চলাকালে খাদ্যপণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণের সঙ্গে যুক্ত মিল কারখানা,

কোরবানির পশুর চামড়া সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ ও ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্প কারখানার কার্যক্রম বিধিনিষেধের আওতার বাইরে থাকবে।