লিটন কি অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারবেন?

বাবা-মা করোনা আক্রান্ত হওয়ার খবর শুনে জিম্বাবুয়ে সফরের মাঝ পথে দেশে ফেরেন মুশফিকুর রহিম। জৈব সুরক্ষা বলয়ের বাইরে চলে যাওয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে তার খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। মুশফিকুর রহিমের মতো একই অবস্থা লিটন দাসের। অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে এ ওপেনারের খেলা অনিশ্চিত।

হাতের পুরনো ব্যথার কারণে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের প্রথম টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় মাঠ ছাড়েন লিটন। এরপর আর মাঠে ফেরা হয়নি তার। আগামী মাসে ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে লিটনের খেলা নিয়েও অনিশ্চিয়তা দেখা দিয়েছে। এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন,

ঢাকা প্রিমিয়ার লিগের আগে লিটনের হাতে যে ব্যথা ছিল সেই ব্যথা আবার নতুন করে শুরু হয়েছে। এ কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই তিনটি টি-টোয়েন্টি ম্যাচে সে নাও খেলতে পারে। শুধু হাতের ব্যথাই নয়, লিটনের শ্বশুর অসুস্থ। তাই তার অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলা অনিশ্চিত।

একটি সূত্রে জানা যায়, অস্ট্রেলিয়া সিরিজে লিটন খেলতে পারবেন কিনা তা মঙ্গলবারের মধ্যে জানা যাবে। যদি শ্বশুরের শয্যাপার্শে তাকে থাকতে হয় তাহলে ২৯ জুলাই ঢাকা পৌছে সরাসরি চলে যেতে হবে শ্বশুর বাড়িতে। তখন জৈব সুরক্ষা বলয়ের বাইরে চলে যাওয়ায় আর অস্ট্রেলিয়ার বিপক্ষে তার খেলা সম্ভব নয়।