কয়েক ঘণ্টার ব্যবধানে চাচা-ভাতিজার মৃত্যু, বিএনপি মহাসচিবের শোক

নাটোরের বাগাতিপাড়ায় কয়েক ঘণ্টার ব্যবধানে চাচা-ভাতিজার মৃত্যুর ঘটনা ঘটেছে। সোমবার রাজশাহী ও ঢাকার দুটি পৃথক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। তাদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

মৃত ব্যক্তিরা হলেন- উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও লক্ষণহাটী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ একেএম শরিফুল ইসলাম লেলিনের বাবা সিরাজুল ইসলাম মণ্ডল (৭৫) ও তার ভাতিজা আবুল হাশেম মণ্ডল (৬৫)। তারা উভয়েই বাগাতিপাড়া পৌরসভার লক্ষণহাটী মহল্লার বাসিন্দা।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, আবুল হাশেম মণ্ডল হৃদযন্ত্রের ভাল্বের সমস্যা নিয়ে প্রায় মাসখানেক ধরে অসুস্থ অবস্থায় বাড়িতে ছিলেন এবং কয়েকদিন থেকে অক্সিজেন সাপোর্ট নিতেন। সোমবার দিবাগত রাতে গুরুত্বর অসুস্থ হয়ে পড়লে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে রাত দেড়টায় তিনি মারা যান।

এদিকে তারই চাচা সিরাজুল ইসলাম মণ্ডল ঢাকায় ছোট ছেলের বাসায় বেড়াতে গিয়ে হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে গত ১৮ জুলাই থেকে ঢাকার আয়েশা মেমোরিয়াল হাসপাতালে আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। অবশেষে মঙ্গলবার সকাল ৮টায় সেখানে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মাত্র সাড়ে ছয় ঘণ্টার ব্যবধানে চাচা-ভাতিজার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে বিএনপি নেতার বাবা সিরাজুল ইসলামের মৃত্যুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।