হারার পরে শ্রীলংকা সফরকে অপচয় বলছেন ভারতীয় ক্রিকেটার

শ্রীলংকার বিপক্ষে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হেরে যায় ভারতীয় ক্রিকেট দল। অবশ্য সফরের শুরুতে ওয়ানডে সিরিজে একই ব্যবধানে জয় পেয়েছিল ভারত। শ্রীলংকায় শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি সিরিজে পরাজয়ের পর সাবেক টেস্ট ক্রিকেটার যজুরবিন্দ্র সিং বলেছেন, ভারতীয় দলের শ্রীলংকার এ সফর পুরোটাই অপচয়।

তিনি বলেছেন, এই তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির শ্রীলংকা সফর ভারতের জন্য পুরো অপচয় ছিল। এটা করা হয়েছে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার ইচ্ছা থেকে। শ্রীলংকা বোর্ড আর্থিকভাবে ধুঁকছে। তাদের দরকারের সময়ে প্রতিবেশীর এভাবে হাত বাড়িয়ে দেওয়া প্রশংসারযোগ্য। কিন্তু সবাইকে বুঝতে হবে, এসব ক্ষেত্রে একটা দেশের জাতীয় সম্মান ও গৌরব জড়িয়ে আছে।

ভারতের হয়ে ৪টি টেস্ট খেলা যজুরবিন্দ্র আরও বলেছেন, টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে সবার পেছনে শ্রীলংকা। এ কারণে হয়তো মনে হচ্ছিল, পূর্ণশক্তির দল না নিয়েও ওদের হারানো যাবে। প্রসঙ্গত, পাঁচ দিনের ব্যবধানে ভারতের দুটি সিরিজ থাকায় বিরাট কোহলিকে অধিনায়ক করে ইংল্যান্ডে টেস্ট দল পাঠায় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। আর শিখর ধাওয়ানকে অধিনায়ক করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য শ্রীলংকায় আরও একটি দল পাঠায় বিসিসিআই।