বিনামূল্যে মোবাইল ফোন পেলেন দরিদ্র শিক্ষার্থীরা

মহামারি করোনাভাইরাস সংক্রমণ রোধে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। এমন পরিস্থিতে শিক্ষার্থীদের লেখাপড়া নির্বিঘ্নে রাখতে নানা পদক্ষেপের পাশাপাশি অনলাইন শিক্ষা কার্যক্রম চালু রেখেছে সরকার।

এর অংশ হিসেবে এবার শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন খুলনা জেলার উপজেলা নির্বাহী কর্মকর্তারা। তারা ব্যক্তিগত তহবিলসহ দুইটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের সহযোগিতায় খুলনার হতদরিদ্র ১২৫০ শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে মোবাইল ফোন বিতরণ করেছেন।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয় থেকে অনলাইনে যুক্ত হয়ে খুলনার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মোবাইল বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন

গত মার্চে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। তারপর অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু করা হয়। কিন্তু অনেক শিক্ষার্থী ইন্টারনেট সুবিধা নেওয়ার সুযোগ পচ্ছে না।

ডিসি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতি পুষিয়ে নিতে সরকারিভাবে পর্যায়ক্রমে টিভি, ইউটিউব ও ফেসবুকভিত্তিক অনলাইন ক্লাস এবং সর্বশেষে রেডিওর মাধ্যমে পাঠদান অব্যাহত রাখা হয়।

বেশি মোবাইল ফোন প্রযুক্তির মাধ্যমে শিক্ষকরা শিক্ষার্থীদের লেখাপড়ার গতি রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু অধিকাংশ দরিদ্র পরিবারে মোবাইল ফোন না থাকায় অনলাইন ক্লাস থেকে প্রাথমিক বিদ্যালয়ের অনেক শিশু বঞ্চিত হচ্ছে। তাদের কথা ভেবে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*