বাপ্পি লাহিড়ীর সুরে গাইলেন ঋতুপর্ণা

বাপ্পি লাহিড়ীর সুর ও সংগীতে গাইলেন ভারতের ঋতুপর্ণা সেনগুপ্ত। দ্বৈত এই গানে তাঁর সহশিল্পীও বাপ্পি লাহিড়ী। পূজায় গানটি মুক্তি পাচ্ছে বলে জানালেন শিল্পী। তিন দশকের অভিনয়জীবনে তিন-চারটি গানে কণ্ঠ দিয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। বাপ্পি লাহিড়ীর সঙ্গে ঋতুপর্ণার পরিচয় দুই যুগের বেশি। তবে এবারই প্রথম তাঁর সুর-সংগীতে গাইলেন ঋতুপর্ণা। এরই মধ্যে বাপ্পি লাহিড়ীর মুম্বাইয়ের বাড়ির স্টুডিওতে গানটির রেকর্ডিং করেছেন এই অভিনয়শিল্পী।

সোমবার এই অভিনয়শিল্পী মুম্বাই থেকে প্রথম আলোকে বলেন, ‘বাপ্পিদার বয়স ৭০–এর কাছাকাছি, কিন্তু সমসাময়িকদের চেয়ে অনেক বেশি এনার্জেটিক। তাঁর মনের জোরটাই সবচেয়ে বেশি। এত দারুণ স্পিরিট এখনো, ভাবাই যায় না।’ কথায় কথায় ঋতুপর্ণা জানালেন, এর আগে তিনি নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের যৌথ নির্মাণে ‘মুক্তধারা’ চলচ্চিত্রে একটা রবীন্দ্রসংগীত গেয়েছেন।

তারপর গেয়েছেন জয়শ্রী ভট্টাচার্যের ‘পতি পরমেশ্বর’ ছবিতে। অনেক দিন আগে প্রভাত রায়ের চলচ্চিত্রেও একটি গান গেয়েছেন। বাপ্পি লাহিড়ীর এই গান প্রসঙ্গে ঋতুপর্ণা বলেন, ‘এই গান একেবারেই অন্য রকম। আমার জীবনের এটা বিরাট একটা এক্সপেরিয়েন্স। সবচেয়ে বড় যে ব্যাপার, বাপ্পিদার সঙ্গে কাজ করতে পারাটা ভীষণ ভীষণ আনন্দের ব্যাপার। চলচ্চিত্রের বাইরে এটি আমার প্রথম কোনো গান।’

ঋতুপর্ণা জানালেন, তিনি এখন মুম্বাইয়ের একাধিক চলচ্চিত্রের শুটিং করছেন। ডাবিংয়ের কাজও করবেন তিনি। তাই আগামী কয়েক সপ্তাহ তাঁকে মুম্বাইয়ে থাকতে হবে।