চাকরির লোভ দেখিয়ে ধ’র্ষ’ণ

কুমিল্লায় চাকরির প্রলোভন দেখিয়ে এক নারীকে দফায় দফায় ধ’র্ষ’ণে’র অভিযোগে কাউছার আহমেদ নামে এক ভুয়া মেজরকে গ্রে’ফ’তা’র করেছে র‌্যাব। শুক্রবার গভীর রাতে জেলার আদর্শ সদর উপজেলার নিশ্চিন্তপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রে’ফ’তা’র করা হয়। কাউছার আহমেদ (৪১) জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার দক্ষিণ তেতাভূমি গ্রামের মৃ’ত আব্দুল কাদেরের ছেলে।

শনিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ওই ধ’র্ষ’ক’কে গ্রে’ফ’তা’রের বিষয়টি অবহিত করেন কুমিল্লার র‌্যাব-১১ সিপিসি-২ এর অধিনায়ক মেজর সাকিব হোসেন।

তিনি জানান, ধ’র্ষ’ক কাউছার আহমেদ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর পরিচয় দিয়ে গত ১৮ জুন থেকে ৮ আগস্ট পর্যন্ত চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে ওই নারীকে ইচ্ছার বিরুদ্ধে দফায় দফায় জোরপূর্বক ধ’র্ষ’ণ করে। পরবর্তীতে ধ’র্ষ’ণে’র ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল করার হুমকি দেয়।

বিষয়টি নিয়ে ভিকটিম শুক্রবার দুপুরে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কাছে একটি অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে গভীর রাতে নিশ্চিন্তপুর এলাকায় অভিযান পরিচালনা করে ধ’র্ষ’ক কাউছার আহমেদকে গ্রে’ফ’তা’র করা হয়। গ্রে’ফ’তা’র’কৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই নারীকে চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে ধর্ষণ এবং সামাজিক যোগাযোগমাধ্যমে ধ’র্ষ’ণে’র ছবি ভিডিও ভাইরাল করার হুমকি প্রদানের বিষয়টি স্বীকার করে।