স্কুল ছাত্রীকে ধ’র্ষ’ণে’র পর হ’ত্যা: ভারতে পালানোর আগেই প্রেমিক গ্রেপ্তার

বাড়ি থেকে ডেকে নিয়ে স্কুলছাত্রীকে ধ’র্ষ’ণে’র পর শ্বাসরোধ করে হ’ত্যা’র ঘটনায় ওই ছাত্রীর কথিত প্রেমিক পার্থ মন্ডলকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভারতে পালানোর আগেই শনিবার সন্ধ্যায় সাতক্ষীরা সদরের বৈকারী সীমান্ত এলাকা হতে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

শুক্রবার সকালে সাতক্ষীরার দেবহাটা উপজেলার টিকেট এলাকা হতে গাভা হাইস্কুলের ১০ শ্রেণীর ছাত্রী পূর্নিমা দাসের রক্তাক্ত লা’শ উদ্ধার করে পুলিশ। এসময় লা’শে’র পাশ থেকে একটি মোবাইল উদ্ধার করা হয়। ওই মোবাইলে দেওয়া একটি এসএমএস দেখে প্রাথমিকভাবে ধারণা করা হয় পূর্ণিমা দাসকে ডেকে ধ’র্ষ’ণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

ওই ঘটনায় ধ’র্ষ’ণে’র পর শ্বাসরোধ করে হ’ত্যার অভিযোগে নিহতের বাবা টিকেট গ্রামের শান্তি দাস বাদী হয়ে কথিত প্রেমিক একই এলাকার শিবপদ মন্ডলের ছেলে ডায়াগনষ্টিক কর্মচারী পার্থ মন্ডলকে আসামী করে দেবহাটা থানায় একটি মা’ম’লা করেন। মামলা নং-১১।

এদিকে ‘হ’ত্যা’কা’ন্ডে’র পর থেকে পার্থ মন্ডলকে গ্রেপ্তারে দেবহাটাসহ বিভিন্ন স্থানে চিরুনি অভিযান শুরু করে দেবহাটা থানা পু’লি’শ, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি), র‌্যাপিড একশন ব্যাটেলিয়ান (র‌্যাব) ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’র একাধিক অভিযানিক দল।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে দেবহাটা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফরিদ আহমেদ বলেন, স্কুল ছাত্রী পূর্নিমা দাসকে ধ’র্ষ’ণ ও হত্যার ঘটনায় মা’ম’লা দায়েরের পর থেকে মা’ম’লা’র একমাত্র আসামী পূর্নিমার প্রেমিক পার্থ মন্ডলকে গ্রেপ্তার করতে একাধিক স্থানে অভিযান চালায় পুলিশ। সর্বশেষ মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে পলাতক পার্থ মন্ডলের অবস্থান শনাক্ত করে আইনশৃঙ্খলা বাহিনী। শনিবার সন্ধ্যার দিকে ভারতে পালানো প্রস্তুতিকালে সদরের বৈকারী সীমান্ত থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।