টিকটকের বিশেষ ক্যাম্পেইনে তাহসান-পূর্ণিমা

এবার বাংলাদেশে আরও জনপ্রিয়তার পরিকল্পনা নিয়েছে টিকটক। এ নিয়ে বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে সোশ্যাল মিডিয়ার আলোচিত এ প্ল্যাটফর্মটি।
টিকটকের এই প্রচেষ্টায় যুক্ত হয়েছেন অভিনেতা-গায়ক তাহসান খান ও অভিনেত্রী দিলারা হানিফ পূর্ণিমা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিকটকের পক্ষ থেকে জানানো হয়, নিরাপদ, সুরক্ষিত ও বহুমুখী কমিউনিটি তৈরির লক্ষ্যে বাংলাদেশে সেফটি অ্যাম্বাসেডর কর্মসূচি চালু করবে তারা। দ্বিমাসিক ভিত্তিতে প্ল্যাটফর্মটিতে অ্যাম্বাসেডররা ভিডিও ক্যাম্পেইন পরিচালনা করবেন।

এই ক্যাম্পেইনের প্রথম কর্মসূচি হিসেবে তাহসান ও পূর্ণিমা ফ্যামিলি পেয়ারিং মোড উন্মোচন করেছেন। প্রোগ্রামটি লাইভ করা হয় টিকটক ফ্যামিলি (#tiktokfamily) নামে। এই ফিচারের মূল লক্ষ্য, সন্তানদের টিকটক অ্যাকাউন্টের ওপর মা-বাবার পর্যবেক্ষণের সুযোগ করে দেওয়া।

এর মাধ্যমে বেশ কিছু সেফটি এবং প্রাইভেসি কন্ট্রোল সুবিধা নিয়ে সচেতনতা তৈরি করতে চায় সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফর্মটি। এতে ব্যবহারকারীরা আরও বেশি ব্যক্তিগত তথ্যে নিয়ন্ত্রণ রাখতে পারবে এবং কিশোর বয়সীদের সুরক্ষিত রাখতে সাহায্য করবে বলে জানিয়েছে টিকটক।

যেমন ১৬ বছরের কম বয়সীদের অ্যাকাউন্টগুলো স্বয়ংক্রিয়ভাবে ‘প্রাইভেট’ মোডে থাকবে। আর ১৬ বা তার বেশি বয়সীদের কাছে সরাসরি বার্তা পাঠানো সীমিত রাখা হয়েছে। অন্যদিক ফ্যামিলি পেয়ারিং সুবিধার মাধ্যমে মা-বাবা তাঁদের সন্তানদের টিকটকে নজর রাখার ব্যবস্থা করতে পারবেন।

ভিডিও ক্যাম্পেইনে বড় পরিসরে সব বিষয় থাকবে, যার মধ্যে শিক্ষামূলক বিষয়, ডিজিটাল ওয়েলবিয়িং বা ডিজিটাল সুস্থতা, বিশ্বাস এবং সুরক্ষার মতো ব্যাপারগুলো রয়েছে।

তথ্যসূত্র: যুগান্তর