ছুটি নিয়ে বাড়ি ফিরেনি চতুর্থ শ্রেণির রিমন

গাজীপুরের কাপাসিয়া উপজেলার রায়েদ ইউনিয়নের বড়হর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র রিমন (তারেক) (১৩)। শনিবার বেলা ১১টার দিকে স্কুল থেকে ছুটি নিয়ে আর বাড়ি ফিরেনি। রিমন ওই ইউনিয়নের বড়হর গ্রামের আলতাব হোসেনের পুত্র। শনিবার রাতে রিমনের চাচা মো. রমিজ উদ্দিন কাপাসিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

উপজেলার বড়হর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা হালিমা বেগম জানান, রিমন সকালে স্কুলে এসে তার শরীর খারাপ, সে চলে যাবে বললে আমাকে জানায়। আমি তাকে বলি একটি ক্লাস করে তারপর যাও। সে একটি ক্লাস করে। পরে আমি তাকে বলি ইংরেজি ক্লাসটি করে যাও সেটাও করে। তার কিছুক্ষণ পরে সে আমার কাছে এসে বলে যে, সে অসুস্থ তার মাকে নিয়ে ডাক্তার দেখাতে যাবে। তাকে ছুটি দেওয়ার জন্য অনুরোধ করে। আমি তাকে ছুটি দিয়ে দেই, সে চলে যায়। দুপুরে রিমনের মা স্কুলে এসে খোঁজখবর করেন। পরে জানতে পারি সে ছুটি নিয়ে আর বাড়ি ফিরে যায়নি।

রিমনের মা রহিমা জানান, রিমন সকালে তার পেট ব্যথা করে বলেছিল। আমি তাকে বলেছি স্কুল থেকে ফিরে আসলে তাকে ডাক্তারের কাছে নিয়ে যাব। দুপুরে স্কুলে গিয়ে শুনি সে আগেই ছুটি নিয়ে চলে এসেছে। কিন্তু সে যে স্কুল থেকে আগেই ছুটি নিয়ে এসেছে তা আমার জানা ছিল না। আমরা তাকে কোথাও খুঁজে পাচ্ছি না।

এ বিষয়ে কাপাসিয়া থানার ওসি এএফএম নাসিম জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হওয়ার পর থেকে শিক্ষার্থীদের হারিয়ে যাওয়ার পরিমাণ বেড়েছে। ওই দিন রাতেই থানায় একটি সাধারণ ডায়েরি নেওয়া হয়েছে। আশপাশে থানাগুলোতে হারানোর তথ্য পাঠিয়ে দেওয়া হয়েছে। আমরা খোঁজখবর নিচ্ছি এবং আশা করি যত দ্রুত সম্ভব তার সন্ধান করার জন্য।

তথ্যসূত্র: যুগান্তর