ভারতকে পাড়ার দল বানালেন আফ্রিদি!

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে অনেক বিদ্রুপ করেছেন ভারতের সাবেক ক্রিকেটাররা। পাকিস্তান ১০ উইকেটে জিতে তার যোগ্য জবাব দিয়েছে। গ্রুপ-২ এ পাকিস্তান এখনও অপরাজেয়। আর ভারত জয়ের মুখই দেখেনি। গতকালও নিউজিল্যান্ডের কাছে হেরেছে ৮ উইকেটে। এতে তাদের সেমিতে ওঠার সুযোগ অনেকটাই কমে গেছে। এই সুযোগে তাদের বিদ্রুপ করতে ছাড়লেন না শহিদ আফ্রিদি।

এমনিতেই ভারতবিদ্বেষী বলে আফ্রিদির দুর্নাম আছে। রাজনৈতিক ইস্যুতে তিনি মাঝেমধ্যেই ভারতের বিরুদ্ধে ‘যুদ্ধের ডাক’ দেন। বিশ্বকাপে খোঁচানোর জন্য আরও বড় সুযোগ পেয়েছেন। গতকাল ভারতের হারের পর তিনি টুইটারে লিখেছেন, ‘ভারতের এখনও সেমিফাইনালে খেলার সামান্য সুযোগ আছে। কিন্তু তারা তাদের দুটি বড় ম্যাচ কীভাবে খেলল? পুরোটাই ফালতু ছিল। তারা যদি সত্যিই সেমিফাইনালে কোয়ালিফাই করে, সেটা হবে বড় আশ্চর্যের ঘটনা!’

শক্তির দিক দিয়ে ভারত ছিল এই আসরের অন্যতম ফেবারিট দল। অনেকে তো ধরেই নিয়েছিলেন, বিরাট কোহলিরাই এবার বিশ্বকাপ নেবে। কিন্তু মাঠে সেই ভারতকে খুঁজে পাওয়া যাচ্ছে না। বিশ্বের সেরা ব্যাটিং লাইনআপের দলটিকে মনে হচ্ছে পাড়ার কোনো দল। আফ্রিদি তাই বিদ্রুপ করে বলেছেন, ভারতকে সেমিফাইনালে দেখা হবে আশ্চর্যজনক ঘটনা। যেভাবে কোনো ছোট দল সেমিতে উঠলে বিশ্বের সবাই অবাক হয়; এবারের ভারতীয় দলের ক্ষেত্রেও নাকি সেটাই হবে!

তথ্যসূত্র: কালের কণ্ঠ