কেন বরখাস্ত হচ্ছে না সেই ড্রাইভা’র, যা বললেন সচিব

রেবের হাতে আ’ট’ক হওয়া স্বাস্থ্য-শিক্ষা ডিজির ড্রাইভা’র আব্দুল মালেককে এখনো কেন বরখাস্ত হচ্ছে না, এ ব্যাপারে আজই জানতে চাওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নান।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, দু’র্নীতি করে পার পাওয়ার কোনো সুযোগ নাই। যারাই দু’র্নীতির সাথে জড়িত থাকুক, স্বাস্থ্য মন্ত্রণালয় এ ব্যাপারে শক্ত অবস্থানে।

করো’নার দ্বিতীয় প্রাদুর্ভাব মোকাবিলার বিষয়ে তিনি বলেন, আম’রা সব ধরনের প্রস্তুতি নিচ্ছি। এরইমধ্যে হাসপাতাল, চিকিৎসক এবং নার্স সংক্রান্ত সব প্রস্তুতি নেয়া হয়েছে।

সারা’বিশ্বে ৯ টি কোম্পানি ভ্যাকসিন নিয়ে কাজ করছে উল্লেখ করে সচিব জানান, এদের মধ্যে পাঁচটি কোম্পানির সাথে বাংলাদেশের যোগাযোগ চলছে।

ভ্যাকসিনের জন্য অর্থ বরাদ্দ আছে। যেকোনো সময় চাইলে আম’রা তা ব্যবহার করে, ভ্যাকসিন সংগ্রহ করতে পারবো। ১০০ মিলিয়ন এর উপরে টাকা বরাদ্দ রাখা হয়েছে। এর উপরে প্রয়োজন পড়লেও অন্য যে কোন প্রকল্প থেকে নেয়া হবে।

তিনি আরও বলেন, যারা বাংলাদেশে ট্রায়াল শুরু করতে চেয়েছে, তাদের কাছে চিঠি দিয়ে জানতে চেয়েছি, কি প্রক্রিয়ায় ট্রায়াল শুরু করা হবে।