মুক্তির পর যা বললেন ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরকে ছেড়ে দেয়া হয়েছে। সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে ঢাকা মেডিকেল থেকে মুক্তির পর গণমাধ্যমের সাথে কথা বলেছেন ভিপি নুর। এসময় তাকে কেন গ্রে’ফতার করা হয়েছে এবং কেন ছেড়ে দেয়া হয়েছে তা বুঝতে পারেননি বলে মন্তব্য করেন তিনি।

নুর বলেন, আমাকে মুচলেকা নিয়ে তারা (ডিবি) ছেড়ে দিয়েছে। সেখানে (ডিবি কার্যালয়ে) আমাদের সাথে ভাল ব্যবহার করা হয়েছে।

নুরুল হক নুর বলেন, আমাকে কেন গ্রে’ফতার করা হলো? কেন ছাড়া হলো? আর কেনই বা আক্রমণ করা হলো? কিছুই বুঝলাম না। আম’রা এরকম বিভিন্ন সময় হা’মলা-মা’মলার শিকার হই। একজনে মা’রে, আরেক জনে গ্রে’ফতার করে, আরেক জনে ছাড়ে। এভাবেই চলতেছে। এদেশে বিচার নাই। এই দেশে শাসন নাই। আমা’র বিচার হচ্ছে জনগণের কাছে।

নুর আরও বলেন, আম’রা ছাত্র নেতা, আম’রা তো অ’প’রাধী না। আম’রা শান্তিপূর্ণভাবে আ’ন্দোলন শেষ করে আসছিলাম। কোন রকম উস্কানি ছাড়া। পু’লিশ আমাদের ওপর এভাবে আক্রমণ করল। কয়েকজনের অবস্থা খুবই খা’রাপ। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আমাদের বেশ কয়েকজনকে চিকিৎসা নেয়া লাগবে।

এর আগে শাহবাগের বি’ক্ষোভ এর পর নুরসহ সাত জনকে আ’ট’ক করে ডিবি কার্যালয়ে নেয়া হয়। তবে কিছুক্ষণ পর ভিপি নুরকে ঢাকা মেডিকেলে ভর্তি করানো হয়।

উল্লেখ্য, রোববার (২০ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থা’নায় একটি ধ*র্ষ ণ মা’মলা করেন। মা’মলায় মোট ছয়জনকে আ’সামি করা হয়েছে। তাদের মধ্যে ধ*র্ষ ণে সহযোগী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে।