যেন সবুজ ঘাসের দাগ লেগে, হাল ফ্যাশানের এই জিনসের দাম শুনলে চোখ কপালে উঠবে

ক্রেতাদের আকর্ষণ করতে বিলাসবহুল ফ্যাশন কোম্পানিগুলি প্রায়ই নতুন নতুন আইডিয়ার জামা-কাপড় নিয়ে আসে। আর এই পরীক্ষা নিরীক্ষা মনে হয় সব থেকে বেশি চলে জিনসের উপর। তেমনই একটি জিনসের ছবি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে।

যাঁরা ব্র্যান্ডেড জামাকাপড় পরেন, তাঁরা প্রায় সবাই গুচি-র নাম শুনেছেন। ইতালির এই কোম্পানিটি সম্প্রতি একটি জিনস বাজারে নিয়ে এসেছে, যাতে ঘাসের মতো সবুজ ছোপ রয়েছে। জিনস পরে ঘাসে ভরা কোনও মাঠে কেউ যদি হাঁটু মুড়ে পড়ে যান তবে জিনসে যে ধরনের দাগ তৈরি হয়, গুচির নতুন জিনসে তেমনই ছোপ দেওয়া হয়েছে।

গুচির এই নতুন জিনসের দামও তাদের অন্যান্য সামগ্রীর সঙ্গে মানানসই। এই জিনসের দাম গুচির সাইটে ১৪০০ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় দাম প্রায় এক লাখ তিন হাজার টাকা) উল্লেখ করা হয়েছে। তবে জায়গা ও জিনসের ভ্যারাইটির উপর দামের হেরফের হতে পারে মনে করা হচ্ছে। সোশ্যাল মিডিয়ার অনেক পোস্টেই এই জিনসের দাম ৫০ থেকে ৬০ হাজার টাকা বলেও উল্লেখ রয়েছে।

গুচির তরফে জানানো হয়েছে, এটি অর্গ্যানিক কটন বা জৈব সুতো থেকে তৈরি হয়েছে। শুধু হাঁটুর কাছেই নয়, পিছনেও কিছু কিছু সবুজ ঘাসের ছোপ রয়েছে জিনসটিতে। এর বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। যা নিয়ে নেটাগরিকরা নানান রকম প্রতিক্রিয়া দিয়েছেন।