না ঘষে মাত্র ১ মিনিটেই শিং-মাগুর মাছ পরিস্কার করার দারুন কৌশল

শিং-মাগুর মাছ – না ঘষে মাত্র ১ মিনিটেই শিং-মাগুর মাছ পরিস্কার করার দারুন কৌশল!- শিং মাছ খেতে খুবই সুস্বাদু। তবে শিং মাছ ঘষে ঘষে পরিষ্কার করার ঝামেলার জন্য অনেকেই তা খেতে চান না। তাইতো সুস্বাদু এই মাছের স্বাদ থেকে অনেকেই বঞ্চিত হয়।

তাছাড়া শিং মাছ ঘষে ঘষে পরিষ্কার করাটাও অনেক ক’ষ্টের। তবে একটি কৌশল খুব সহ’জেই আপনাকে এই ক’ষ্ট থেকে মুক্তি দিতে পারে। তাও কোনো রকম ঝামেলা ছাড়াই। কি অ’বাক হচ্ছেন? অ’বাক হলেও সত্যি,
এমন একটি কৌশল রয়েছে যা আপনাকে কোনো রকম ঘষা ছাড়াই শিং মাছ পরিষ্কার করতে সহায়তা করবে। দেরি না করে চলুন জেনে নেয়া যাক সেই কৌশলটি-

শিং মাছ পরিষ্কারের জন্য আপনার প্রয়োজন হবে পেপে পাতা। পেপে পাতা কুচি করে কে’টে নিন। সব থেকে ভালো হবে যদি আপনি পেপে পাতা ব্লেন্ড করে নিতে পারেন।

এবার এই মিশ্রণটি মাছের মধ্যে দিয়ে ৫ থেকে ৭ মিনিট রেখে দিন। ৫ থেকে ৭ মিনিট পর পানি দিয়ে ভালো করে ধুয়ে নিলেই দেখবেন শিং মাছ একদম সাদা হয়ে গেছে। তাও কোনো রকম ঘসাঘষি ছাড়াই।

এমন একটি কৌশল রয়েছে যা আপনাকে কোনো রকম ঘষা ছাড়াই শিং মাছ পরিষ্কার করতে সহায়তা করবে। দেরি না করে চলুন জেনে নেয়া যাক সেই কৌশলটি- শিং মাছ পরিষ্কারের জন্য আপনার প্রয়োজন হবে পেপে পাতা। পেপে পাতা কুচি করে কে’টে নিন।

সব থেকে ভালো হবে যদি আপনি পেপে পাতা ব্লেন্ড করে নিতে পারেন। এবার এই মিশ্রণটি মাছের মধ্যে দিয়ে ৫ থেকে ৭ মিনিট রেখে দিন। ৫ থেকে ৭ মিনিট পর পানি দিয়ে ভালো করে ধুয়ে নিলেই দেখবেন শিং মাছ একদম সাদা হয়ে গেছে। তাও কোনো রকম ঘসাঘষি ছাড়াই।