গৃহকর্মীকে নি’র্যাতনের অভিযোগে আ’লীগ নেতার স্ত্রী আটক!

শেরপুরের শ্রীবরদীতে গৃহকর্মীকে নি’র্যাত’নের অ’ভিযোগে উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিলের স্ত্রী রুমানা জামান ঝুমুরকে (৩৫) আটক করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে পুলিশ অভিযান চালিয়ে শহরের বিথি টাওয়ারে শাকিলের ভাড়া বাসা থেকে নি’র্যাতি’ত গৃহকর্মী সাদিয়া পারভিন (১০) নামে ওই শিশুকে উ’দ্ধার করে উপজেলা সদর হাসপাতালে নিয়ে আসে।

পরে আ’শঙ্কাজ’নক অবস্থায় ওই শিশুকে শনিবার সকালে জেলা সদর হাসপাতালে রেফার করা হয়েছে। পুলিশ ও গৃহকর্মীর পরিবার সূত্রে জানা যায়, শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ হোসেন খোকার ছেলে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব শাকিল।

তিনি স্ত্রী-সন্তান নিয়ে শহরের বিথি টাওয়ারের ছয়তলায় ভাড়া বাসায় থাকেন। প্রায় এক বছর যাবত তার বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করে পৌরশহরের মুন্সীপাড়া এলাকার হতদরিদ্র সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া পারভিন। কাজে যোগদানের পর থেকে ওই গৃহকর্মীকে বিভিন্ন অজুহাতে শা’রীরি’ক নি’র্যাত’ন করতেন শাকিলের স্ত্রী রুমানা জামান ঝুমুর।

বিষয়টি জেনেও পরিবারের অন্য সদস্যরা কোনো ব্যবস্থা না নেয়ায় দিন দিন বেড়ে যায় তার নি’র্যাত’নের মাত্রা। তার শা’রীরি’ক নি’র্যাত’নে ওই শিশুর অ’বস্থার অবনতি হলে মাঝে মাঝে জেলা ও উপজেলা হাসপাতালে নিয়ে চিকিৎসা করেছেন।তবে গত শুক্রবার সকালে তার শরীরে মা’রধ’র ও যৌ’নস্থানে আ’ঘা’তের কারণে বেগতিক হয়ে পড়ে ওই শিশু।

এ সংবাদ পেয়ে পুলিশ রাত দেড়টার দিকে শহরের বিথি টাওয়ারের ছয়তলা থেকে ওই শিশুকে উ’দ্ধার করে উপজেলা সদর হাসপাতালে ভর্তি করে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার জুলফিকার সাইফ জানান, শিশু সাদিয়ার শরীরের বিভিন্ন স্থানে আ’ঘা’তের ক্ষত চিহ্ন রয়েছে। তবে মাথা, কপাল ও যৌ’নস্থানে গু’রুত’র আ’ঘা’তের চিহ্ন পাওয়া গেছে। এ কারণে তাকে জেলা সদর হাসপাতালে রেফার করা হয়েছে।

গৃহকর্মী নি’র্যাত’নের ঘ’টনার সত্যতা নিশ্চিত করে শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ রুহুল আমিন তালুকদার বলেন, এ ঘ’টনায় ওই শিশুর বাবা সাইফুল ইসলাম থানায় নারী ও শিশু নি’র্যাত’ন দ’মন আইনে একটি মা’মলা দায়ের করেছেন। ঘট’নায় জড়িত প্রধান আসা’মি রুমানা জামান ঝুমুরকে আ’টক করা হয়েছে। ঘ’টনাটি নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।